সোমবার  ২৯ মে সকালে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনী সুরক্ষা কর্মসূচির আওতায় “অধিকার এখানে এখনই (আরএইচআরএন২)“ প্রকল্প কর্তৃক আয়োজিত শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ে বিভিন্ন ইভেন্টের মাধ্যমে সচেতনতা সৃষ্টি করে কৈশর বান্ধব শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার লক্ষ্যে লাালমনিরহাট কালেক্টরেট কলেজিয়েট স্কুলে স্কুল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

কালেক্টরেট কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক রাশেদুল ইসলাম প্রামানিক এর সভাপতিত্বে মূখ্য আলোচক ছিলেন ব্র্যাকের অধিকার এখানে এখনই প্রকল্পের এরিয়া কো-অডিনেটোর মাধূরী সুত্রধর। বিশেষ অতিথি ছিলেন কালেক্টরেট কলেজিয়েট স্কুলের সহকারী শিক্ষক আলমগীর হোসেন, সহকারী শিক্ষক আয়শা আক্তার বসুনীয়। স্বাগত বক্তব্য রাখেন ব্র্যাক ডিষ্ট্রিক ইয়ুথ মোবিলাইজার দিপংকর রায়। বক্তব্য রাখেন তারুণ্যের আলো যুব কল্যাণ সংস্থা ও জেলা যুব ফোরাম সভাপতি শহিদ ইসলাম সুজন।

প্রকল্প পরিচিতি, কৈশর বান্ধব শিক্ষা প্রতিষ্ঠান ক্যাম্পেইন এর উদ্দেশ্য এবং যৌন ও প্রজনন স্বাস্থ্য সম্বন্ধে সংক্ষিপ্ত আলোচনা মাধুরী সূত্রধর (এলাকা সমন্বয়কারী- (আরএইচআরএন২) এর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশনের মাধ্যমে স্কুল ক্যাম্পেইন কার্যক্রম শুরু হয়। যৌন ও প্রজনন স্বাস্থ্যের- উপর উপস্থিত বক্তৃতা এবং কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শ্রেণীকক্ষে সমন্বিত যৌনতা শিক্ষা পাঠদানের চ্যালেঞ্জ, উত্তোরণের উপায় ও পাঠদানের পরিকল্পনা বিষয়ক গ্রুপ ওয়ার্ক উপস্থাপন করেন পৃথকভাবে স্কুলের শিক্ষক ও ছাত্র-ছাত্রীগণ। ছাত্র-ছাত্রীদের বয়:সন্ধিকালীন স্বাস্থ্য বিষয়ক প্রশ্নের প্রেক্ষিতে উত্তর দেওয়া হয় ।